মনে কি পরে?
- হাসীব ফখরুল ১৭-০৫-২০২৪

মনে কি পরে-
সীম গাছের আড়ালে
তুলসী তলার ফাঁকে
নীরবে নিভৃতে বসন্ত আলাপন?

মনে কি পরে-
কাক ডাকা ভোরের গ্রীষ্মে
হিজল তলার নীচে
মধুময় দু'জনার নোবেল কাহন?

মনে কি পরে-
বর্ষার রিম-ঝিম মেঘের তালে
বরুণ গাছের আগডালে
ক্রম ক্রম জলে মিষ্টি ঝাঁপন?

মনে কি পরে বঁধু-
ফাল্গুনের চাঁদনী রাতে
সরিষার খোটা ভরা উঠোনে
চুপিচুপি লুকোচুরি খেলা?

মনে কি পরে-
চৈত্রের বুভুক্ষার প্রান্তে
বাবার পকেট ফাঁকা করে
আমতলার সংক্রান্তির মেলা?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।